র‍্যাবের এএসপি শামীমের মহানুভবতায় পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেলো শিক্ষার্থীরা

এস আর অনি চৌধুরী :: র‍্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার ( এএসপি) মো. আনোয়ার হোসেন শামীমের মহানুভবতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেলো বেশ কয়েকজন শিক্ষার্থী। শনিবার (২৬অক্টোবর) সকালে সময় স্বল্পতার কারনে পরীক্ষায় অংশগ্রহণ বঞ্চিত হবার শঙ্কায় পড়া এই পরীক্ষার্থীদেরকে নিজ গাড়িতে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন এ র‍্যাব কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শী ও ঘটনার সাথে সম্পৃক্ত ব্যক্তিরা জানান,
সকালে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর চাপে শহরে যানবাহনের সঙ্কট সৃষ্টি হয়। আর যানবাহন পেলেও এসময়ে ভীড় ঠেলে সময়মতো কেন্দ্রে পৌছানো অনেকের জন্যই কঠিন হয়ে পড়ে। বিশেষ করে নগরীর আলিয়া মাদ্রাসা এলাকায় কয়েক পরীক্ষার্থী ও অভিভাবককে অসহায় অবস্থায় রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ সময় সিলেট মহানগরীতে র‍্যাবের দায়িত্বরত ছিলেন র‍্যাব -৯ এর সহকারী পুলিশ সুপার ( এএসপি) মো. আনোয়ার হোসেন শামীম। পরীক্ষার্থীদের অসহায়ত্ব দেখে তার নিজ সরকারি গাড়িতে করে তিনি বেশ কিছু পরীক্ষার্থীকে তাদের নিজনিজ কেন্দ্রে পৌছে দেন। তার মহানুভবতায় নিশ্চিত বিপদ থেকে উদ্ধার হয়েছেন কিশোরগঞ্জের ভৈরব হাজী আসমত কলেজ হতে এইচএসসি উত্তীর্ণ তানিয়া, কুমিল্লার কালিকা পুর আবদুল মতিন খসরু কলেজের শাহরিয়ারসহ আরো বেশ কয়েক শিক্ষার্থী।

এ প্রসঙ্গে নবীগঞ্জ সরকারি কলেজের অধ্যাপক ও এক ভর্তি পরীক্ষার্থীর অভিভাবক রফিকুল ইসলাম র‍্যাবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি আমার মেয়েকে সময়মতো কেন্দ্রে পৌছানোর ব্যাপারে শঙ্কিত ছিলাম। এই পরিস্থিতিতে এএসপি সাহেব সময়োচিত সিদ্ধান্ত নিয়ে আমার মেয়েকে অনেক বড় জটিলতা থেকে রক্ষা করেছেন।

জানতে চাইলে র‍্যাব-৯ এর এএসপি মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ‘পরীক্ষার্থীদের অসহায়ত্ব দেখে আমার নিজের ভর্তি পরীক্ষার দিনটির কথা মনে পড়ে গিয়েছিল। দেখলাম যে, এই পরিস্থিতিতে সাইরেন বাজানোর সুবিধা থাকায় একমাত্র সরকারি গাড়ির পক্ষেই সম্ভব তাদেরকে সময়মত কেন্দ্রে পৌছে দেওয়া। তাই দায়িত্বের অন্তর্ভুক্ত না হওয়া সত্ত্বেও তাদের ভবিষ্যতের কথা ভেবে এ চরম দুঃসময়ে সাড়া দেওয়া হতে নিজেকে বিরত রাখতে পারিনি।

উল্লেখ্য, আজ শনিবার (২৬ অক্টোবর, ২০১৯) সকাল – বিকাল দুই শিফটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।