সাকিবকে ছাড়াই প্রথমদিনের অনুশীলন

নিউজ ডেস্ক: বাংলাদেশ দলের ক্রিকেটারদের শুক্রবারের অনুশীলন ক্যাম্পে একটা আলাদা আমেজ ছিল। দু’দিন আগেও মুশফিক-মাহমুদুল্লাহদের মুখ ছিল গম্ভীর, শুষ্ক। কথা বলেছেন গুনে-গুনে। হাসিটাও হেসেছেন মেপে-মেপে। কিন্তু বুধরার রাতেই ধর্মঘটের সেই অস্থিরতা কেটে গেছে। মধ্যে এক দিনের বিরতি দিয়ে শুক্রবার সকল কোচিং স্টাফদের সঙ্গে আনুষ্ঠানিক অনুশীলন করেছেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশের টেস্ট এবং টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান প্রথমদিনের অনুশীলনে ছিলেন না।

ক্রিকেটারদের ধর্মঘটে ওয়ানডে অধিনায়ক মাশরাফি মর্তুজা ছিলেন না। ওই ধর্মঘটে নেতৃত্ব দেন সাকিব-তামিমের মতো সিনিয়ররা। ক্রিকেটারদের পক্ষে কথা বলেছেন সাকিব। ধর্মঘট প্রত্যাহারের দিনও বিসিব সভাপতি নাজমুল হাসান পাপনের পাশে বসে ক্রিকেটারদের প্রতিনিধি হয়ে কথা বলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

ভারত সফরের অনুশীলন ক্যাম্পে এলে হয়তো সাংবাদিকরা সাকিবের কাছে জানতে চাইতেন দু’একটা কথা। কিন্তু নেতা ছাড়াই প্রথমদিন অনুশীলন করতে হলো ক্রিকেটারদের। দলের স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি শুক্রবার প্রথমবার দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। কিন্তু দলের সেরা ছাত্রকে তিনি তার ক্লাসে পাননি। ভেট্টোরি অবশ্য প্রথমদিন খুব একটা কাজও করেননি। কিন্তু এসবের বাইরে প্রশ্ন, কেন অনুশীলনে নেই সাকিব।

উত্তরটা অজানা প্রথমদিনের অনুশীলন শেষে দলের প্রতিনিধি হিসেবে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে আসা আরাফাত সানির। তিনি বলেন, ‘অধিনায়ক কেন নেই সেটা আমি জানি না। তবে টিম ম্যানেজমেন্টকে নিশ্চয়ই ইনফর্ম করেছেন।’ বাংলাদেশের টি-২০ দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম। তরুণ এই লেগির সঙ্গে প্রথমবার একাদশে জায়গার জন্য লড়তে হবে সানির। একাদশে জায়গা পাওয়া নিয়ে আরাফাত সানি বলেন, ‘দলে জায়গার ব্যাপারটা অনুশীলনের ওপর নির্ভর করবে। টিম ম্যানেজমেন্টেরও পরিকল্পনা আছে। ওখানে যাওয়ার পর সেরা কম্বিনেশনটাই খেলাতে চেষ্টা করবেন তারা। অবশ্যই সুযোগের অপেক্ষায় আছি। 

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।