সিলেট ওসমানী মেডিকেলে ভুয়া চিকিৎসক ‘নীলকান্ত দাশ’ আটক

নিউজ ডেস্ক: সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ড থেকে আটক নীলকান্ত দাশ মোলভীবাজারের জুড়ি উপজেলার নয়াগ্রামের বানিক্য দাশের ছেলে।

পুলিশ জানায়, নীলকান্ত ২৬ নম্বর ওয়ার্ডে গিয়ে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করছিলেন। এ সময় কর্তব্যরত চিকিৎসকরা তার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে এমবিবিএস ডিগ্রিধারী চিকিৎসক হিসেবে তাদের কাছে তুলে ধরেন।

ওই ব্যক্তির কথাবার্তায় সন্দেহ হলে উপস্থিত চিকিৎসকরা আবারও তার পরিচয় জানতে চান। একপর্যায়ে নীলকান্ত তাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে উপস্থিত ইন্টার্ন চিকিৎসক ও অন্যান্য জ্যেষ্ঠ চিকিৎসকরা তাকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন।

জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে হাসাপাতালের চিকিৎসকদের কাছে নীলকান্ত নিজে ডাক্তার নন বলে স্বীকার করেন। এরপর পুলিশ এসে তাকে আটক করে হাসপাতাল ক্যাম্পে নিয়ে যায়।

এ ব্যাপারে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পের দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ওমর ফারুক বলেন, নীলকান্ত দাশ চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। তিনি পুলিশের কাছে এমবিবিএস পাশের কোনো সনদও দেখাতে পারেননি। তার কথাবার্তায় অনেক গড়মিল আছে। প্রতারণার অভিযোগে তাকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওমর ফারুক।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।