প্রধানমন্ত্রী গফরগাঁওয়ে বানার ব্রীজ উদ্বোধন করলেন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ :   ময়মনসিংহ-গফরগাঁও-টোক- কাপাশিয়া-গাজীপুর সড়কের বানার নদীর উপর নবনির্মিত বানার ব্রীজটি ১৬ অক্টোবর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেছেন। এই সড়কটি রাজধানী ঢাকার সাথে যাতায়াতের একটি বিকল্প সড়ক হিসেবে ব্যবহৃত হবে। ময়মনসিংহ-গফরগাও-টোক-কাপাশিয়া সড়কের ৭২তম কিলোমিটারে অবস্থিত এই সেতুটি নির্মিত হয়েছে প্রায় ৩৯ কোটি টাকা ব্যয়ে। এই সেতুর উপকারভোগী পাগলা থানার কেসি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী আখি আলমের বক্তব্য শুনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের কার্যালয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, পুলিশ সুপার শাহ মোঃ আবিদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক একেএম গালিভ খান, সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ সাইফুল আলম ও ময়মনসিংহ সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ আতাউর রহমান ও নির্বাহী প্রকৌশলী মোঃ ওয়াহেদুজ্জামান, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হেসেন বাবুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলমসহ গফরগাও উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ জনপ্রতিনিবৃন্দ।

এরআগে মঙ্গলবার বিকেলে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি নবনির্মিত বানার ব্রীজটি সরজমিনে পরিদর্শনে গিয়ে চমৎকার নির্মাণ শৈলী দেখে সন্তোষ প্রকাশ করেন।

সড়ক ও জনপথ ময়মনসিংহ সার্কেলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী মোঃ আতাউর রহমান জানান, ময়মনসিংহ জেলা গফরগাও, কিশোরগঞ্জের হোসেনপুর, কাপাশিয়াসহ অত্রাঞ্চলের মানুষের কৃষি পণ্য ও যাতায়াতে এই সড়কটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালেল ৩১ মার্চ গফরগাঁয়ে এক জনসভায় বানার নদীর উপর একটি ব্রিজ নির্মাণের প্রতিশ্রæতি দিয়েছিলেন। ২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ সফরকালে প্রানমন্ত্রী শেখ হাসিনা এই ব্রীজটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ময়মনসিংহ জেলার সড়ক বিভাগের ময়মনসিংহ-গফরগাও-টোক- কাপাশিয়া সড়কের ৭২তম কিলোমিটারে ২৮২.৫৫৮ মিটার দৈর্ঘ্যরে এই ব্রিজটি নির্মাণের ফলে ওই অঞ্চলে সুষ্ঠু ও নিববচ্ছিন্ন চলাচল নিশ্চিত হবে এবং বানার নদীর উপর ফেরী পারাপারের অবসান হবে। গত ২০১৭ সালের জুন মাসে নির্মাণ কাজ শুরু হয় এবং সমাপ্ত হয় ২০১৯ সালের মে মাসে।