গৌরীপুরে কমিউনিটি ক্লিনিক বন্ধ, গ্রামবাসীর বিক্ষোভ

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা:  ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বীর পশ্চিমপাড়া কমিউনিটি ক্লিনিক নিয়মিত না খোলা, ওষুধ না দেয়াসহ অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে ১৪ অক্টোবর, সোমবার এলাকাবাসী বিক্ষোভ করেছে। বিক্ষুব্দ জনতা এ সময় ক্লিনিকের গেইটে তালা ঝুলিয়ে দেয়।

অপরদিকে অনিয়মিত আসা ও ওষুধের হিসাব ধামাচাপা দিতে চুরির নাটক করেছে বলে অভিযোগ করেন ক্লিনিকের প্রতিবেশী মোঃ তোতা মিয়া। তিনি জানান, ক্লিনিকের ভিতরে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটার (সিএইচসিপি) ছাবিকুন্নাহার খালেদার সেলাই মেশিন, ফ্যান, সিমেন্টের বস্তা ও মূল্যবান জিনিসপত্র রয়েছে। অথচ চোর শুধুমাত্র বিতরণ রেজিস্টার ও হাজিরা খাতা আর কিছু ওষুধ চুরি করেছে। চুরির পর চোর আবারও দরজায় নতুন তালা লাগিয়ে গেছে। এটা অবিশ্বাস্য!

এদিকে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটার (সিএইচসিপি) ছাবিকুন্নাহার খালেদা জানান, তিনি অসুস্থ ও উপজেলা অফিসে মিটিং ছাড়া নিয়মিত ক্লিনিকে সেবা দিয়ে যাচ্ছেন।

ক্লিনিকের জমিদাতা সাবেক ইউপি মেম্বার মোছাঃ মাজেদা খাতুন বলেন, সিএইচসিপি সপ্তাহে বা ১৫দিনে একদিন আসেন। থাকেন ১ঘন্টা। এ ক্লিনিকের দায়িত্বে ছাবিকুন্নাহার খালেদা, অথচ তার স্বামী সিএইচসিপি মাজহারুল ইসলাম সব তদারকি করেন। তিনিই চুরির ঘটনার জিডির কাগজ নিয়ে স্বাক্ষর নিতে আসেন। চোরের লাগানো তালাও তার নির্দেশেই ভাঙা হয়েছে।

বীর পশ্চিমপাড়া গ্রামের আব্দুল মান্নানের পুত্র সাইদুল ইসলাম জানান, একমাসে ৬বার এসেছি। শুধু তালা দেখে গেছি। এ গ্রামের আব্দুল বাশার জানান, গত একবছরে কমপক্ষে ২০বার এসেছি, ২/৩দিন খোলা পেয়েছি তবে এক টাকারও ওষুধ পাইনি। নুর ইসলাম জানান, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটার (সিএইচসিপি) ছাবিকুন্নাহার খালেদা তিনি এখন সেবা দিতে নয় আসেন নিজে সেলাই শিখতে, ওষুধের বদলে এখন সেখানে সেলাই মেশিন এনেছেন। বিক্ষোভে শেষে ক্লিনিকের সামনে নিয়মিত ক্লিনিক খোলা ও ওষুধের দাবিতে বক্তব্য রাখেন আব্দুস সাত্তার, ফজলুল হক, সোহাগ মিয়া, আবুল কালাম প্রমুখ।

খালেদার স্বামী সিএইচসিপি মাজহারুল ইসলাম জানান, বীরপশ্চিমপাড়া কমিউনিটি ক্লিনিকে চুরির ঘটনায় সাধারণ ডায়রী করা হয়েছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মুহাম্মদ রবিউল ইসলাম জানান, শোনেছি চুরি হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়রীও করা হয়েছে। এখন গ্রামবাসী বলছে ভিন্ন কথা, তাই তদন্তের উদ্যোগ নেয়া হয়েছে। বুধবার সেখানে আমি নিজেই যাবো।