খালেদার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির মশাল মিছিল

নিউজ ডেস্ক:    কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে মশাল মিছিল করেছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি নয়াপল্টন বিএনপির কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে রিজভী বলেন, সরকার প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রেখে হত্যার ষড়যন্ত্র করছে। তার শারীরিক অবস্থার গুরুতর অবনতি হলেও চিকিৎসা দেওয়া হচ্ছে না। তিনি বলেন, রাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে এই ক্ষমতাকে সুরক্ষিত রাখতে এই সরকার প্রতিবেশী দেশকে সব উজাড় করে দিচ্ছে। এই সরকারের কাছে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব কোনো কিছু বড় নয়, বড় হলো ক্ষমতায় থাকা। আর ক্ষমতা কুক্ষিগত রাখতেই বেগম খালেদা জিয়াকে জেলে রেখে হত্যার ষড়যন্ত্র করছে। তবে দেশের মানুষ সংঘবদ্ধ হচ্ছে এই ভোট ডাকাতদের বিরুদ্ধে। পতনের সময় ঘনিয়ে আসছে। রিজভী অবিলম্বে বেগম জিয়ার মুক্তির দাবি জানান।

মিছিলে নেতাদের মধ্যে কেন্দ্রীয় নেতা নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, যুবদলের ঢাকা দক্ষিণের গোলাম মাওলা শাহীন প্রমুখ অংশ নেন। মিছিল শেষে বাড়ি ফেরার পথে পল্টন থানা পুলিশ কয়েকজনকে আটক করে।