ট্যানারি শ্রমিকদের অধিকার বাস্তবায়নে কাজ করুন: শ্রম প্রতিমন্ত্রীর

নিউজ ডেস্ক:  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ট্যানারি শিল্পের শ্রমিকদের অধিকার বাস্তবায়নে নিষ্ঠার সাথে কাজ করার জন্য শ্রম পরিদর্শকদের নির্দেশ দেন।

সাভারের হেমায়েতপুরে বিসিক চামড়া শিল্প নগরীতে ট্যানারি ওয়ারকার্স ইউনিয়নের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী শ্রমিকদের উন্নয়নের হাতিয়ার উল্লেখ করে বলেন মালিক-শ্রমিক মিলে কাজ করে পাট, চা, চামড়া শিল্পকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন, যদি কোনো শ্রমিককে ছাঁটাই করতেই হয় সেক্ষেত্রে শ্রম আইন অনুযায়ী সকল পাওনা পরিশোধ করতে হবে। শ্রমিকদের অধিকার সুরক্ষায় সরকার আন্তরিক উল্লেখ করে তিনি শ্রমিকদের নিয়োগ ও পরিচয়পত্র-সহ শ্রম আইনের গুরুত্বপূর্ণ ধারাগুলো বাস্তবায়নে মালিকদের প্রতি আহ্বান জানান।

ট্যানারি ওয়ারকার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি সংসদ সদস্য এডভোকেট মোঃ কামরুল ইসলাম ও সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বাংলাদেশ লেদার ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুস সালাম খান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের যুগ্ম সমন্বয়ক কামরুল আহসান, বাংলাদেশ ফিনিশড লেদারের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মাহিন এবং বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মোঃ শাহিন আহমেদ বক্তৃতা করেন।