ডিজিটাল আইসিটি ফেয়ার চলবে সোমবার পর্যন্ত

নিউজ ডেস্ক:   নানা আয়োজনে জমজমাট ঢাকার কম্পিউটার মার্কেট এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) চলতে থাকা ডিজিটাল আইসিটি মেলা। দশমবারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি ফেয়ারের এবারের প্রতিপাদ্য বিষয়: গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি। Go Digitally Make your life hassle-free”। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলা চলবে আগামীকাল ১৪ অক্টোবর পর্যন্ত।

মেলা চলাকালীন সময় প্রতিদিন র‌্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষনীয় পুরষ্কারের সঙ্গে জিতে নিতে পারেন বিমান টিকিটি, বিদেশ ভ্রমন সুযোগ, ল্যাপটপ, ট্যাব, স্মার্টফোন, টি-র্শাটসহ নানা ধরনের পুরস্কার। আজ র‌্যাফেল ড্র মাধ্যমে রয়েছে ঢাকা- ব্যাংকক-ফুকেট-ব্যাংকক-ঢাকা বিমান টিকিটের সাথে ৪ রাত ৩ দিন থাকার সুযোগ। গেইম প্রেমিদের জন্য তৃতীয় তলায় রয়েছে গেমিং জোন এবং নিচ তলায় ইসেটের বুথে রয়েছে সেলফি প্রতিযোগিতা। সেলফি প্রতিযোগিতায় অংশগ্রহন করে প্রতিদিন পুরস্কার হিসেবে পেতে পারেন ব্যাগ, কলম ও এন্টিভাইরাস। আগামীকাল সোমবার মেলার শেষদিনও সন্ধ্যায় থাকছে র‌্যাফেল ড্রর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ।

অন্যান্য বারের মতো এবারও মেলায় বিশেষ আকর্ষণে রয়েছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার। মেলায় ল্যাপটপ কম্পিউটারসহ নানা প্রযুক্তি পণ্যের ওপর রয়েছে ছাড় ও উপহার, বিমান টিকিটি ও হেলিকপ্টার ভ্রমনের সুযোগ।

এইপির ল্যাপটপ কিনলে হেলিকপ্টার রাইডসহ ছাড় ও উপহার পাওয়ার সুযোগ রয়েছে। টিপি-লিংকের এক হাজার টাকার পণ্য মিলছে উপহারে। এসারের ল্যাপটপ কিনলে থাকছে প্রোলিংকের হেডফোন।

মেলা উপলক্ষ্যে আসুসের পক্ষ থেকে থাকছে “আসুস কার্নিভাল” শীর্ষক বিশেষ অফার। এ অফারের আওতায় আসুস ল্যাপটপ ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড। স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে ক্রেতারা পেতে পারেন পেনড্রাইভ, পাওয়ার স্ট্রিপ, রাউটার, ব্লুটুথ স্পিকার, টি-শার্ট সহ আকর্ষণীয় সব উপহার।

অন্যদিকে লেনোভো ল্যাপটপ ক্রয় করলেই পাচ্ছেন ওয়্যারলেস হেডফোন এবং ভাউচার সুবিধা। লেনোভো শীর্ষক “বিগ ফেসটিভ বোনেনজা” অফারের আওতায় লেনোভোর নতুন আইডিয়াপ্যাড এস৩৪০ ক্রয় করলেই পাবেন একটি ব্লুটুথ হেডফোন, লেনোভো লিজিওন ওয়াই৫৩০ ল্যাপটপ কিনলে ৩০০০/- টাকার ভাউচার এবং অন্যান্য যে কোন লেনোভোর ল্যাপটপ কিনলেই পাবেন টিশার্ট, মগ, ৫০০ টাকার ভাউচারের মত উপহারসমূহ। অন্যদিকে এডাটার পক্ষ থেকে এডাটার এসএসডি, পাওয়ার ব্যাংক, পোর্টেবল হার্ড্রাইভ এবং পেনড্রাইভের সাথে থাকছে একটি আকর্ষণীয় মগ উপহার।

কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন বলেন, ‘আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজনে মেতেছে ডিজিটাল আইসিটি মেলা। ডিজিটাল বাংলাদেশকে আরো এক ধাপ এগিয়ে নিতে আমাদের এই মেলার আয়োজন। আমাদের এই মেলায় এবারে ক্রেতারা ব্যাপক উৎসাহ দেখিয়েছেন।’

মেলার আয়োজকেরা জানান, প্রতি বছরের মতো এবারের মেলায় বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে তরুণসহ সব বয়সী ক্রেতাদের ওপর। মেলায় পরিদর্শনের জন্য রাজধানীর বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের জন্য রয়েছে সু-ব্যবস্থা। ঢাকাসহ সারা দেশের যে কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে।