আটক করা হল আবরারের রুমমেট মিজানকে

নিউজ ডেস্ক:    বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হ`ত্যা মামলায় একে একে সব আসামিকে গ্রেফতার করছে পুলিশ। এবার বুয়েটের শেরেবাংলা হল থেকে আবরারের রুমমেট মিজানুর রহমান মিজানকে আটক করেছে পুলিশ।

আজ ১০ অক্টোবর বৃহস্পতিবার তাকে আটক করা হয়। আটকের প্রধান কারন এখন পর্যন্ত জানা না গেলেও ধারণা করা হচ্ছে আবরারকে হত্যার পেছনে মিজানও জড়িত।

ডিবি দক্ষিণ বিভাগের (লালবাগ জোন) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত লেলিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মিজানকে ডিবি কার্যালয়ে নেয়া হবে। এর আগে বেলা ১১টার দিকে রাজধানীর সবুজবাগের এক আত্মীয়ের বাসা থেকে আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক উপ-সম্পাদক অমিত সাহাকে আটক করেছে ডিবি পুলিশ।

জানা যায়, ফাহাদকে যে কক্ষে হত্যা করা হয় সেই ২০১১ কক্ষের বাসিন্দা অমিত। গেল রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে মঙ্গলবার (০৮ অক্টোবর) আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল বুধবার (৯ অক্টোবর) আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছিলেন, আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ ১০ দফা দাবি সময়সীমার মধ্যে না মানা হলে বুয়েটের সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে।