শিমুলিয়া ঘাটে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিউজ ডেস্ক:    মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ। সারাদেশে বিআইডব্লিউটিএর জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান অভিযান পরিচালনা করেন। বুধবার দুপুরে অভিযানে সহযোগিতা করে লৌহজং থানা পুলিশ ও শিমুলিয়া নৌ পুলিশ। দুদিনব্যাপী এই অভিযানের প্রথম দিনেই গুড়িয়ে দেওয়া হয় শতাধিক স্থাপনা।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নেওয়ার জন্য বলা হয়। এর আগে নোটিশ করলেও কেউ স্থাপনা সরিয়ে নেননি। তাই বুধবার সকাল থেকে বিআইডব্লিউটিএর একটাভেটর (ভ্যাকু) দিয়ে শতাধিক স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে কর্তৃপক্ষ। দুপুর ১টা থেকে অভিযান শুরু হয়, চলে বিকেল ৫টা পর্যন্ত। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযান চলবে।

অভিযান পরিচালনায় আরও উপস্থিত ছিলেন, যুগ্ম পরিচালক বন্দর বিভাগ মো. গোলজার আলী, লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. কাবিরুল ইসলাম খান, উপ পরিচালক নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগ এসএম আজগর আলী, শিমুলিয়া নৌ বন্দর কর্মকর্তা মো. শাহালম মিয়া, সহকারী পরিচালক নৌ নিটরা সাহাদাত হোসেন, সহকারী পরিচালক নৌ সংরক্ষন ও পরিচালন বিভাগ মো. জসিম মিয়া, লৌহজং থানার ওসি মোহাম্মদ আলমগীর হোসাইন, নৌ পুলিশ পরিদর্শক মো. আমিনুল ইসলাম ও থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ।