জি কে শামীমের জামিন নামঞ্জুর

নিউজ ডেস্ক:   অস্ত্র আইনের মামলায় যুবলীগ নেতা জি কে শামীমের জামিন না-মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে জি কে শামীমের জামিন আবেদনের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাব্বির ইয়াসিন আহসান চৌধুরী তার জামিন নামঞ্জুর করেন।

অস্ত্র আইনের মামলায় চার দিনের রিমান্ড শেষে জি কে শামীমকে আজ আদালতে আনা হয়। এ মামলায় নতুন করে রাষ্ট্রপক্ষের কোনো রিমান্ড আবেদন না থাকায় তাকে এজলাসে নেওয়া হয়নি। তবে জি কে শামীমের আইনজীবীরা তার জামিন আবেদন করেন।

এদিকে জি কে শামীমের বিরুদ্ধে অর্থ পাচার মামলায় রিমান্ড চলমান আছে।

এর আগে, গত বুধবার জি কে শামীমের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অস্ত্র ও অর্থ পাচার-এই দুই মামলায় তার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত অস্ত্র মামলায় চার দিন এবং অর্থপাচার মামলায় পাঁচ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।

দীর্ঘদিন ধরে ঠিকাদারি ব্যবসা চালিয়ে আসা শামীম রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী হিসেবে পরিচিত। রাজধানীর বিভিন্ন ক্লাবে ক্যাসিনো ও জুয়াবিরোধী অভিযানে গত ২০ সেপ্টেম্বর জিকে শামীমকে তার সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার করা হয়। গুলশানের নিকেতনে তার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নগদ প্রায় দুই কোটি টাকা, দুইশ কোটি টাকার কাছাকাছি এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ জব্দ করে র‌্যাব।