বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয় ভারত: জয়শঙ্কর

নিউজ ডেস্ক:  বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সর্বোচ্চ গুরুত্ব দেয় বলে আবারও নিশ্চিত করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

শনিবার নয়াদিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে তিনি বাংলাদেশ নিয়ে ভারতের এই অবস্থান তুলে ধরেন বলে এক টুইটে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শনিবার বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকালে হোটেল তাজ মহলে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

টুইটে রাভিশ কুমার লিখেছেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের উষ্ণ আলোচনা হয়েছে। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে যে ভারত সর্বোচ্চ গুরুত্ব দেয় তা আবারও নিশ্চিত করেছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী।’

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়া ইকোনোমিক সামিটে যোগ দিতে চারদিনের সরকারি সফরে বৃহস্পতিবার ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিনই তিনি হোটেল তাজ প্যালেসের দরবার হলে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের ইন্ডিয়া ইকোনোমিক সামিটে বাংলাদেশের ওপর কৌশলগত সংলাপে যোগ দেন। একই দিন প্রধানমন্ত্রী তার সম্মানে বাংলাদেশ হাইকমিশনের মৈত্রী হল ও বাংলাদেশ হাউসে আয়োজিত অভ্যর্থনা ও নৈশভোজে যোগ দেন। ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এ নৈশভোজের আয়োজন করেন।

শুক্রবার প্রধানমন্ত্রী তিয়ানে আইসিটি মোরিয়ায় ভারতীয় আইসিটি প্রতিষ্ঠানের সিইওদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া তিনি আইসিটি মোরিয়ার কমল মহলে ইন্ডিয়া-বাংলাদেশ বিজনেস ফোরামের (আইবিবিএফ) উদ্বোধনী অনুষ্ঠান এবং হোটেল তাজ প্যালেসের দরবার হলে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের সমাপনী অধিবেশনে যোগ দেন।

শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা। এছাড়া একই দিন তিনি ভারতের রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী রোববার দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।