ট্রেনের ১৪ টিকেটসহ কালোবাজারিকে ১ বছর কারাদ- ও মাদক ব্যবসায়ী গ্রেফতার

ময়মনসিংহব ব্যুরো :

র‌্যাব-১৪ ময়মনসিংহের আওতাধীন ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৪টি ট্রেনের টিকিটসহ একজন কালোবাজারিকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। তাকে এক বছরের কারাদ- প্রদান করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

র‌্যাব-১৪ মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ তফিকুল আলম জানান, র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প গোপন সংবদের ভিত্তিতে, ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন রেলস্টেশন এলাকায় টিকিট কালোবাজারি চক্র ট্রেনের টিকিট বিক্রির সংবাদ প্রাপ্তহয়ে ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও সিনিয়র এডি চন্দন দেবনাথ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জুবায়ের হোসেন’গণের নেতৃত্বে একটি আভিযানিক দল ৪ অক্টোবর রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানাধীন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আলমমিয়া (৩৫), পিতা- মতিমিয়া, সাং-উত্তর মোড়াইল, থানা ও জেলা-ব্রাহ্মণবাড়িয়া’কে বিভিন্ন রুটের ২৯ আসনবিশিষ্ট ১৪ টিটিকেটসহ গ্রেফতার করা হয়।

র‌্যাব-১৪ মিডিয়া অফিসার আরো জানান, কালোবাজারে টিকিট বিক্রির দায়ে আসামী মোঃ আলমমিয়া (৩৫) কে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জুবায়ের হোসেন তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ লঙ্ঘন করার আপরাধে ০১ বছরের বিনা শ্রম কারাদ- প্রদান করেন।

অপরদিকে, র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র নিয়মিত সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানাসহ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরা বিক্রয় করে থাকে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত মাদক ব্যবসায়ী চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথ এর নেতৃত্বে একটি আভিযানিক দল ৫ অক্টোবর সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার পূর্ব মেড্ডাবাস স্ট্যান্ডস্থ “অটোরিস্কা, অটোটেম্পু পরিবহন শ্রমিক ইউনিয়ন”এর প্রধান কার্যালয়ের সামনে অভিযান পরিচালনা করেন সুজিত মল্লিক (৩৫), পিতা-মৃত হিমাংশু, সাং-চান্দুরা (মধ্যপাড়া), থানা-বিজয়নগর, জেলা-ব্রাহ্মণবাড়িয়া গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে ০৪ বোতল স্কাফ, ০২ বোতল ফেন্সিডিল এবং মাদকবিক্রির নগদ-৮৪৫ টাকা উদ্ধারকরা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।