নেত্রকোনায় জাতীয় কন্যাশিশু দিবসে বর্ণাঢ্য র‌্যালি

নেত্রকোনা প্রতিনিধি: ‘কন্যা শিশুর অগ্রযাত্রা দেশের জন্য নতুন মাত্রা’ এই শ্লোগানকে সামনে রেখে নেত্রকোনা পৌরশহরে পালিত হয়েছে জাতীয় কন্যা শিশু দিবস ২০১৯। দিবসটি উদযাপন উপলক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সোমবার শহরের মোক্তারপাড়াস্থ কালেক্টরেট ভরন প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এতে বক্তব্য দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জিয়া আহমেদ সুমন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদোসী বেগম ও মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম। এ র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মহিলা পরিষদ, নেত্রকোনা উন্নয়ন ফোরাম, পরিবেশ বাঁচাও আন্দোলন, নেত্রকোনা জেলা সাংবাদিক ফোরাম ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বক্তারা আলোচনায় সমাজের কন্যাশিশুদের ভরণপোষণ, চরিত্র ও জীবন গঠনসহ জাতীয় জীবনে তাদের অবস্থান ও ভূমিকার উপর গুরুত্ব আরোপ করেন। পরিবার ও সমাজে কন্যাশিশুদের প্রতি অবহেলা, শোষণ, নির্যাতন, নিরাপত্তাহীনতার বিভিন্ন চিত্র তুলে ধরেন। পাশাপাশি কন্যাশিশু যাতে ছেলে ও কিশুরদের সাথে তাল মিলিয়ে একত্রে স্বাবলম্বী হয়ে নিজের পায়ে দেশ ও সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন।