নেত্রকোণার হাওরাঞ্চলে পুষ্টি ও রান্না মেলা অনুষ্ঠিত

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার হাওরাঞ্চল মোহনগঞ্জ উপজেলার তিন ইউনিয়ন তেতুলিয়া, মাঘান শিয়াধার ও ঘাগলাজুরের আটহাজার সুবিধাবঞ্চিত সাধারণ মানুষের মাঝে পুষ্টির যোগান ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে নিউট্রিশন স্মার্ট ভিলেজ প্রজেক্টের আওতায় “পুষ্টি ও রান্না মেলা” অনুষ্ঠিত হয়েছে।

ফ্রেন্ডস ইন ভিলেজ ডেভেলোপমেন্ট বাংলাদেশ (এফআই ভিডিবি)-এর আয়োজনে ও জার্মান কো-অপারেশন ওয়েন্ট হাঙ্গার হিলফি’র আর্থিক সহায়তায় এই মেলার আয়োজন করা হয়। মেলা উপলক্ষে তেতুলিয়া, মাঘান শিয়াধার ও ঘাগলাজুর ইউনিয়ন চত্ত্বরে শাকশবজি, মসলা, পিঠা, ঔষধী দ্রব্যসহ বিভিন্ন প্রকার পুষ্টি সামগ্রী নিয়ে একশত স্টল বসে। মেলার শুরু থেকেই বিভিন্ন এলাকা থেকে নারী-পুরুষ ও শিশু-কিশোররা এসে ভীড় করে। এখন থেকে প্রত্যেক বছরেই এ মেলার আয়োজন করা হবে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আজ রোববার দুপুরে মোহনগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদ ইকবাল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নূর মো: শামছুল আলম, ঢাকা পুষ্টি ইনস্টিটিউট (বারটান)-এর কেন্দ্রীয় প্রশিক্ষক ড. রাজু আহমেদ, ওয়েন্টহাঙ্গারহিলফি বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার মো: মামুনুর রশিদ ও মোহনগঞ্জ এফআইভিডিবি’র সমন্বয়কারী মো: ইব্রাহীম কাদির।