ভোমরা স্থলবন্দরকে শিগগিরই পূর্ণাঙ্গ বন্দর করা হবে: নৌ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক :   সক্ষমতা বাড়িয়ে ভোমরা স্থলবন্দরকে শিগগিরই পূর্ণাঙ্গ বন্দর করা হবে বলে জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উপদেষ্টা কমিটির এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। মঙ্গলবার বিকেলে ভোমরা স্থলবন্দর প্রশাসনিক ভবনের হলরুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, আগামী দিনে ভোমরা স্থলবন্দর হবে দেশের একটি বৃহৎ বন্দর। ভোমরা স্থলবন্দরের সক্ষমতা বাড়িয়ে খুব শিগগিরই পূর্ণাঙ্গ বন্দর করা হবে। আগামী তিন-চার বছরের মধ্যেই ভোমরা একটি আকর্ষণীয় জায়গায় যাবে। পদ্মাসেতু চালুর আগেই ভোমরা পূর্ণাঙ্গ বন্দর হবে। তখন এ বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি করা যাবে। ভোমরা বন্দর এলাকায় হাইওয়ে পোর্ট থানা তৈরি হবে। ভোমরা স্থলবন্দরে জিরো পয়েন্ট থেকে তিন কি.মি. চার লেনের কংক্রিট রাস্তা তৈরি হবে।

সভায় আরো বক্তব্য রাখেন মীর মোস্তাক আহমেদ রবি এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ, স্থলবন্দর চেয়ারম্যান তপন চক্রবর্তী, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ। এর আগে প্রতিমন্ত্রী বেনাপোল স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতি আনতে উপদেষ্টা কমিটির দশম বৈঠকে অংশ নেন। বুধবার তিনি মোংলা বন্দরের বিভিন্ন কয়েকটি সভায় যোগ দিবেন।