বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে নির্মিত হবে বারোটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

নিউজ ডেস্ক:    সেলুলয়েডের পাতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন ও কর্মকে তুলে ধরে নির্মিত হবে ১২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। চ্যালেঞ্জ নিতে আগ্রহী শতাধিক নির্মাতা। সেরা স্ক্রিপ্ট বেছে নিতে আজ সোমবার বাছাই কমিটির ২য় সভা অনুষ্ঠিত হয়েছে।

সংসদ সদস্য ও অভিনয়শিল্পী আকবর হোসেন পাঠানের (ফারুক) সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি জাতীয় অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং কমিটির প্রধান সমন্বয় ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্র নির্মাণে স্ক্রিপ্ট ও নির্মাণের পূর্ণাঙ্গ প্রস্তাব জমা দেয়ার শেষ তারিখ ছিল ২৯ আগস্ট। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র মিলিয়ে মোট ২৩০টি প্রস্তাব জমা পড়েছে। আজকের সভায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের স্ক্রিপ্ট নিয়ে আলোচনা হয়েছে।

বাছাই কমিটির আজকের সভায় চলচ্চিত্র পরিচালকদের মাঝে উপস্থিত ছিলেন ড. মতিন রহমান এবং কাজী কামাল। সভায় চলচ্চিত্র অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী, ফেরদৌস আহমেদ এবং রিয়াজ আহমেদ ছাড়াও উপস্থিত ছিলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন প্রমুখ।