রোহিঙ্গা ইস্যুতে উসকানি না দিয়ে সহযোগিতা করুন : কাদের

নিউজ ডেস্ক:    রোহিঙ্গা সমস্যাকে রাজনৈতিক ইস্যু হিসেবে নিয়ে বিশৃঙ্খলার উসকানি না দিয়ে তা সমাধানে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে কক্সবাজার শহরে নবনির্মিত সড়ক ভবনসহ তিনটি সড়কের উদ্বোধন ও পাঁচটি সড়কের নির্মাণ কাজের শুভ সূচনা শেষে উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির প্রতি তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গা সমস্যা দেশের সমস্যা। তাই দেশের স্বার্থে দলমত নির্বিশেষে এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।’

এ সময় রোহিঙ্গা প্রত্যাবাসনে কূটনৈতিক প্রয়াস ও সর্বাত্মক উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে শুরু থেকে ভারত বাংলাদেশের পক্ষে রয়েছে।

অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর সম্মেলন কক্ষে জেলার ঊদ্ধতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন ওবায়দুল কাদের।