জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:   জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৭ সেপ্টেম্বর দেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের বিমানটি নিউইয়র্কের স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণ করে। খবর ইউএনবির

সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

পরে বিমানবন্দর থেকে এক মোটর শোভাযাত্রা যোগে লোটে নিউইয়র্ক প্যালেস হোটেলে যান প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে এ হোটেলটিতেই থাকবেন তিনি। হোটেল পৌঁছানোর পর স্থানীয় আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে করে নিউইয়র্কের উদ্দেশে শুক্রবার বিকেল ৩টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। পরে আবুধাবিতে যাত্রা বিরতি শেষে ইতিহাদ এয়ারওয়েজে করে নিউইয়র্ক যাত্রা করেন তিনি।