কাল ইমরান ও পরদিন মোদির সঙ্গে ট্রাম্পের বৈঠক

নিউজ ডেস্ক:    অবশেষে সামনে আসল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর কর্মসূচি। পরপর দুদিন শত্রুপ্রতিম দুই দেশের প্রধানমন্ত্রীদের মুখোমুখি হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। কাল সোমবার তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে। মঙ্গলবার নিউ ইয়র্কের হাউজটনে আয়োজিত ‘হাউডি মোদি’তে যোগ দেবেন। সেখানেই মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

ট্রাম্পের কর্মসূচি প্রসঙ্গে মুখপাত্র আরো জানিয়েছেন, ট্রাম্প ‘হাউডি মোদি’: শেয়ার্ড প্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি একইদিনে ওহাইও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সঙ্গে তিনি যাবেন প্র্যাট পরিদর্শনে।

প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বরও জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউ ইয়র্কে ট্রাম্পের প্রথম কর্মসূচি, ধর্মীয় স্বাধীনতা রক্ষার বিশ্বব্যাপী আহ্বান। সোমবার পাকিস্তান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে।

মঙ্গলবার তিনি ভাষণ দেবেন জাতিসংঘের সাধারণ পরিষদের বৈঠকে। এইদিন তিনি মোদি ছাড়াও সৌজন্য সাক্ষাৎ করবেন ব্রিটিশ ও ইউএনর মহাসচিবের সঙ্গে। এ নিয়ে চতুর্থবার মোদির সঙ্গে বৈঠকে বসবেন ট্রাম্প।-এনডিটিভি