ডেঙ্গুতে আক্রান্ত আরও ৫৩৬ জন হাসপাতালে ভর্তি

নিউজ ডেস্ক:    চলতি বছর ডেঙ্গু আক্রান্তের তালিকায় যুক্ত হলো আরও ৫৩৬ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৩ হাজার ছুঁইছুই করছে।

বুধবার আক্রান্তদের মধ্যে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। গত কয়েকদিন ধরে ঢাকার বাইরে দ্বিগুণ হারে মানুষের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গুতে মৃতের সংখ্যা ২১৬ জনে দাঁড়িয়েছে। তবে সরকারিভাবে এখন পর্যন্ত ৬৮ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৩৬ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আগের চারদিন এ সংখ্যা ছিল যথাক্রমে ৫২৭, ৬১৯, ৬৫৩ ও ৬১৫ জন।

প্রতিদিন সকাল ৮টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মোট চব্বিশ ঘণ্টা ধরে প্রতিদিন হাসপাতালে নতুন করে ভর্তি রোগীর তালিকা করা হয়। সে অনুযায়ী গত চব্বিশ ঘণ্টায় ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৭৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন বিভাগ ও জেলা হাসপাতালে ৩৬১ জন রোগী ভর্তি হয়েছে।

হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছর এ পর্যন্ত ৮২ হাজার ৯৯০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ৮০ হাজার ৪২৭ জন চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছে। দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ২ হাজার ৩৬০ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে রাজধানীর ৪১ সরকারি-বেসরকারি হাসপাতালে ৯২৭ জন এবং ঢাকার বাইরে বিভাগীয় ও জেলা সদর হাসপাতালে ১ হাজার ৪৩৩ জন রোগী চিকিৎসাধীন।

সূত্র: সমকাল ।