বঙ্গবন্ধুকে নিয়ে অমিতাভ রেজার তথ্যচিত্র

নিউজ ডেস্ক:   সম্প্রতি ‘আয়নাবাজি’খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী শেষ করেছেন তার নতুন ছবি ‘রিকশা গার্ল’-এর শুটিং। এরই মধ্যে তিনি ঘোষণা দিয়েছেন নতুন কাজের। এবার তিনি নির্মাণ করবেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর একটি তথ্যচিত্র।

অমিতাভ রেজা বলেন, ‘বঙ্গন্ধুকে নিয়ে একটি তথ্যচিত্রের কাজ করবো। এরই মধ্যে এর কাজ শুরু করে দিয়েছি। এখন চিত্রনাট্যের কাজ চলছে। নাম এখনও চূড়ান্ত করিনি। আগামী সপ্তাহের মধ্যে খবরটি জানাতে পারবো। শুটিং শেষ করতে দুই-তিন মাস সময় লাগবে।’

এটি সরকারি অনুদানের কাজ নয় বলেও জানিয়েছেন অমিতাভ রেজা। তবে এর ওয়ার্কিং টাইটেল ‘বঙ্গবন্ধু’। কোন প্রতিষ্ঠান থেকে এটি নির্মাণ হবে, তা এখনই বলতে নারাজ এই পরিচালক।

এদিকে, ক’দিন আগে অমিতাভ রেজা প্রকাশ করেছেন ‘রিকশা গার্ল’ ছবির পোস্টার। এর শুটিং হয়েছে গাজীপুর, পাবনা ও ঢাকার বিভিন্ন স্থানে। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ অবলম্বনে ছবির চিত্রনাট্য তৈরি করেছেন নাসিফ আমিন। ছবিটি প্রযোজনা করছেন এরিক জেমস এডামস। যৌথভাবে নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন ফরিদুর রেজা সাগর এবং জিয়াউদ্দিন আদিল।