দুর্নীতিবাজদের ঠিকানা হবে জেলখানা: ইনু

নিউজ ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, ব্যাংক ও শেয়ারবাজার লুটেরা এবং দুর্নীতিবাজ- কেউই ছাড় পাবে না। তাদের ঠিকানা হবে জেলখানা।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে হাসানুল হক ইনু এসব কথা বলেন। তিনি বলেন, দেশের উন্নয়নে শেখ হাসিনার সরকার সাধ্যাতীত চেষ্টা করে যাচ্ছে। সরকার উন্নয়নের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিচ্ছে। কিন্তু কিছু দুর্নীতিবাজ ও লুটেরা উইপোকা ও ইঁদুরের মতো উন্নয়ন বরাদ্দের টাকা কেটে খাচ্ছে। দুর্নীতিবাজ-লুটেরা উইপোকা-ইঁদুরগুলোকে বিষ দিয়ে মারতে হবে। আর যারা সরকারি টাকাকে বাপের টাকা মনে করে ইচ্ছামতো পকেটে ভরছে, অপচয় করছে এবং লুটপাট করে খাচ্ছে- তাদেরও প্রতিটি পয়সার হিসাব দিতে হবে।

জঙ্গি দমনে সরকারের সফলতার কথা তুলে ধরে ইনু বলেন, যেভাবে জঙ্গি দমন করা হয়েছে, লুটপাটকারী এবং দুর্নীতিবাজদেরও সেভাবেই দমন করতে হবে। জঙ্গি দমনের যুদ্ধে জাসদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পাশে রয়েছে। সুশাসন প্রতিষ্ঠার লড়াইয়েও শেখ হাসিনার পাশে থাকবেন তারা। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সুশাসনের বিষয়কে জাতীয় এজেন্ডায় পরিণত করতে হবে।

সভায় আরও বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ডা. এম এ করিম, শাহ জিকরুল আহমেদ, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, আফরোজা হক রীনা, সফি উদ্দিন মোল্লা প্রমুখ।

সভায় দলের পরবর্তী জাতীয় কাউন্সিল ও জেলা-উপজেলা কাউন্সিল বিষয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাসদের সুবর্ণজয়ন্তী উদযাপন, মুজিববর্ষ পালন এবং সুশাসনের জন্য প্রচারাভিযানসহ দলের ভবিষ্যৎ পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।