ভূমিমন্ত্রীর সাথে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিউজ ডেস্ক :  ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সাথে আজ তাঁর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সাক্ষাৎ করেন। ভূমি সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী এ সময় উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারে রাষ্ট্রদূতকে অবহিত করেন। রাষ্ট্রদূত এ সময় মন্ত্রীকে ভূমি উন্নয়ন বিষয়ক যেকোনো সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

মন্ত্রী বলেন, এখন তদারকির কারণে দুর্নীতি করা সহজ হচ্ছে না। সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। ভূমি মন্ত্রণালয় থেকে শুরু করে মাঠ পর্যায়ে দুর্নীতি কমানোর জন্য চেষ্টা চালানো হচ্ছে। তিনি আরো বলেন, ভূমি মন্ত্রণালয় একটি সেবামুখী মন্ত্রণালয়। ভূমি ব্যবস্থাপনা স্বয়ংক্রিয় হয়ে গেলে দুর্নীতিমুক্ত উন্নত সেবা প্রদান করা সম্ভব হবে।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, বোস্টন ও হার্ভার্ড-সহ নাম করা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কনফারেন্সে উদীয়মান বাংলাদেশের ব্যাপারে আলোচনা করা হচ্ছে। ‘বাংলাদেশ বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের গ্রাউন্ড জিরো’ উল্লেখ করে রাষ্ট্রদূত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।

সাক্ষাৎ শেষে ভূমিমন্ত্রী সাংবাদিকদেরকে ব্রিফিং করেন। মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পর তাঁর কর্মকান্ড ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।