রংপুর আসনের উপ-নির্বাচনে সাত প্রার্থীর মনোনয়ন বৈধ

নিউজ ডেস্ক:    রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই বুধবার শেষ হয়েছে। এতে নয় প্রার্থীর মধ্যে সাত প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ঋণ খেলাপির অভিযোগে বিএনপির বিদ্রোহী প্রার্থীসহ দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

জানা গেছে, বুধবার সকালে রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন। মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। গত সেপ্টেম্বরে নয় প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী অ্যাড. রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির প্রার্থী এরশাদের ছেলে রাহগীর আল মাহী সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা হুসেইন মকবুল শাহারিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, গণফ্রন্ট্রের কাজী শহিদুল্লা এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান রাজুসহ সাত জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

অন্যদিকে ঋণ খেলাপির অভিযোগে বিএনপির বিদ্রোহী প্রার্থী মহানগর বিএনপির সহ-সভাপতি কাওছার জামান বাবলা এবং বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী একরামুল হকের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।