গৌরীপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ২৪, শিক্ষক লাঞ্চিত

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহের গৌরীপুরে বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরী শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে দু’বিদ্যালয়ের শিক্ষার্থী ও সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফাইনাল খেলায় গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ান হয় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়। বিজয়ী ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও ইউএনও ফারহানা করিম, ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল আলম।

নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আকাশ বিশ্বাস জানান, বিজয় ট্রফি নিয়ে বিদ্যালয়ের আসার পথে আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে আসার পথে বিদ্যালয়ের ভিতর থেকে শিক্ষার্থীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের ছাত্র কাজল মিয়া, (১৪), হানিফ (১৫), দিপ, রাকিব মিয়া, ফয়সাল আহাম্মেদ, আব্দুল জলিল, জয় রবিদাস আহত হয়।

এ দিকে গৌরীপুর আর. কে সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও শিক্ষকদের ওপর হামলার ঘটনায় বিচার চেয়ে বিক্ষুব্দ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। সড়ক অবরোধ করতে চাইলে উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান ও ইউএনও ফারহানা করিম বিচারের আশ্বাসে শিক্ষার্থীরা কর্মসূচী তুলে দেয়। আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সজিব মিয়া জানায়, বিদ্যালয় গেইটে তালা লাগিয়ে শিক্ষক জাহিদ হোসেন অবস্থান নেন। নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বিনা উস্কানিতে তাদের শিক্ষক ও ছাত্রদের ওপর হামলা করেছে। হামলায় মেধাবী ছাত্র সাজিম (১৬), রুকন মিয়া, আব্দুস সাত্তার, জুবায়েদ, এখলাছ, আবু হানিফ, রতন মিয়া আহত হন। অপরদিকে দু’বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করতে গিয়ে উভয় বিদ্যালয়ের কমপক্ষে ৪জন শিক্ষক লাঞ্চিতের ঘটনা ঘটে।

উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান জানান, খেলা অত্যন্ত সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। অনাকাঙ্খিত ঘটনার জন্য উপজেলা নির্বাহী অফিসার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। ইউএনও ফারহানা করিম জানান, উভয় পক্ষের সঙ্গে আলোচনা, ভিডিও ফুটেজ সংগ্রহ করে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।