১০ তরুণকে স্বীকৃতি দিচ্ছে জেসিআই বাংলাদেশ

নিউজ ডেস্ক:  দেশের ১০ তরুণকে অসামান্য অর্জনের স্বীকৃতি দেওয়ার পরিকল্পনা নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ (জেসিআই বাংলাদেশ)। জাতীয় প্রেসক্লাবে রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম বলেন, ‘জেসিআই বাংলাদেশ বিভিন্ন বিভাগে অর্জিত সাফল্যকে স্বীকৃতি দেবে। ব্যবসায়িক অর্জন, অসামান্য নেতৃত্ব, চিকিৎসা ও সাংস্কৃতিক অর্জনের জন্য মানবিক উদ্যোগ এইসব সকল ক্ষেত্রেই থাকবে পুরষ্কার।‘

‘টয়োপ বাংলাদেশ ২০১৯’ সম্মাননা তুলে দেবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এজন্য মনোনয়ন উন্মুক্ত করে দেওয়া হয়েছে এবং জেসিআই বাংলাদেশ ইতিমধ্যে বিজয়ী নির্বাচনের কাজ শুরু করেছে।

এর মধ্য দিয়ে জেসিআই তাদের এবং অন্যদের শ্রেষ্ঠত্ব অন্বেষণ এবং অন্যদের সেবা করার জন্য উৎসাহিত করার চেষ্টা করছে। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে জেসিআই বাংলাদেশ দেশের ভবিষ্যৎ নেতাদের প্রস্তুত করছে, যারা উন্নত সমাজ গঠনে ভূমিকা পালন করবে।

সম্মাননা অনুষ্ঠানটি ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা থেকে ঢাকার রেডিসন হোটেলে অনুষ্ঠিত হবে। জেসিআই বাংলাদেশ ১৮-৪০ বছর বয়সী তরুণদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবীসংগঠন। জেসিআই বর্তমানে বিশ্বের ১২০ টিরও দেশে কাজ করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, কোষাধ্যক্ষ ও টয়োপ কমিটি চেয়ার সাকিব আহমেদ, ভাইস প্রেসিডেন্ট ও টয়োপ কমিটি কো-চেয়ার ফখরউছ সালেহীন নাহিয়ানসহ ন্যাশনাল গভর্নিং বোর্ডের আরো অনেকে।