রোহিঙ্গা ইস্যুতে অশুভ শক্তি চক্রান্ত করছে: মোহাম্মদ নাসিম

নিউজ ডেস্ক:   রোহিঙ্গা ইস্যু নিয়ে চক্রান্ত বন্ধ করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভ শক্তির চক্রান্ত শুরু হয়ে গেছে। রোহিঙ্গা নিয়ে যারা চক্রান্ত করছেন তা তারা বন্ধ করুন। রোহিঙ্গা কোনো রাজনৈতিক ইস্যু নয়।’

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাম-প্রগতিশীল আন্দোলনের পুরোধা, মুক্তিযুদ্ধকালিন সরকারের উপদেষ্টা ও ন্যাপের সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের স্মরণ সভায় এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আমরা সারা দুনিয়ার কাছে আবেদন জানাই মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে যায় সে জন্য চাপ সৃষ্টি করতে এবং রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমন্ত রাজনৈতিক দলকে ঐক্যবব্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়। সবাইকে ঐক্যবব্ধভাবে এ সমস্যা মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, মোজাফ্ফর আহমদ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে সব সময় রাজনৈতিক সহযোগিতা দিয়ে গেছেন। ন্যাপ ও কমিউনিস্ট পার্টি আগামী দিনে সংগঠিত হোক, ঐক্যবদ্ধ হোক এটা আমরা চাই। ন্যাপ-কমি্উনিস্ট পার্টি বিরোধী দলের ভূমিকায় আসুক। আমরা চাই স্বাধীনতার পক্ষের শক্তি বিরোধী দলের ভূমিকা পালন করুক। এটা হলে বিএনপি-জামায়াতের জায়গায় স্বাধীনতার পক্ষের শক্তিশালী বিরোধী দল হবে।

স্মরণ সভায় ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, ন্যাপের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট এনামুল হক, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।