বিহারির সেঞ্চুরি ও বুমরাহ’র হ্যাট্টিকে স্মরণীয় দিন

নিউজ ডেস্ক:   হনুমা বিহারির সেঞ্চুরির পর কিংস্টন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে হ্যাট্টিক করলেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। তাই বিহারি-বুমরাহ’র চোখ ধাধাঁনো নৈপুণ্যে স্মরনীয় এক দিন কাটলো ভারতের। আর এতেই মহাবিপদে পড়ে গেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ভারতের ৪১৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৮৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলে ফলো-অনের শংকায় পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। কারন এখনও ৩২৯ রানে পিছিয়ে ক্যারিবীয়রা। বিহারি ১১১ রান ও হ্যাট্টিকসহ ১৬ রানে ৬ উইকেট নিয়েছেন বুমরাহ। টেস্ট ক্রিকেটে ভারতের পক্ষে তৃতীয় ও বিশ্বের মধ্যে ৪৪তম হ্যাট্টিক ম্যান বুমরাহ। ভারতের পক্ষে এর আগে হরভজন সিং ও ইরফান পাঠান হ্যাট্টিক করেন।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৬৪ রান করেছিলো ভারত। কোহলি ৭৬ ও আগারওয়াল ৫৫ রান করে আউট হন। বিহারি ৮টি চারে ৮০ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন। ষষ্ঠ টেস্টেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ নেন তিনি। ১৬টি চারে ২২৫ বলে নিজের নান্দনিক ইনিংসটি সাজান বিহারি।

ভারতের ইনিংস শেষে ব্যাট হাতে নেমে মহাবিপদেই পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের প্রথম পাঁচ ব্যাটসম্যানকেই শিকার করেন বুমরাহ। এরমধ্যে ড্যারেন ব্রাভো-শামারাহ ব্রুকস ও রোস্টন চেজকে পরপর তিন বলে আউট করে হ্যাট্টিক পূর্ণ করেন বুমরাহ।
১২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম হ্যাট্টিকের পর দিনের খেলা শেষে বুমরাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইট করেন, ‘এ দিনটি আমি ভুলব না।’