নেত্রকোণায় পলিথিন নিষিদ্ধ

বিজয় চন্দ্র দাস, নেত্রকোণা প্রতিনিধি: আজ থেকে নেত্রকোণা পলিথিনমুক্ত থাকবে।ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মহোদয়ের বিশেষ উদ্যেগের অংশ হিসেবে নেত্রকোনা জেলায় এ ঘোষণা দেয়া হচ্ছে।পলিথিন আমাদের পরিবেশ ও জনজীবনের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাছাড়া পরিবেশের জন্য ক্ষতিকর এবং জীবনের জন্য হুমকি স্বরূপ এই পলিথিন বর্জন করার জন্য সকলকে আহবান জানাচ্ছি।

রোববার দুপুরে নেত্রকোণা পৌরশহরের মোক্তারপাড়াস্থ পৌরভবনের সামনে জেলায় পলিথিন শপিং ব্যাগ ও পলিথিন সামগ্রী উৎপাদন, আমদানী, বাজারজাতকরণ, বিক্রয় মজুদ, বিতরণ ও বাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার বন্ধকরণের লক্ষ্যে নিষিদ্ধ পলিথিন বিরোধী এক জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক মঈনউল ইসলাম এসব কথা বলেন।

সভাশেষে জেলা প্রশাসনের উদ্যোগে প্রেসক্লাব ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছোটবাজারে গিয়ে শেষ হয়।জেলা প্রশাসক মঈনউল ইসলাম এর নেতৃত্বে র‍্যালীতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজিদ, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমানসহ বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক সংগঠন, স্কুল ও কলেজের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

এসময় বিভিন্ন প্রিন্ট, অনলাইন, ফটোমিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।