এরশাদ ছিলেন এদেশের মানুষের মনে রাজা: জিএম কাদের

নিউজ ডেস্ক:    হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এদেশের মানুষের মনে রাজা। তিনি দেশবাসীর অন্তর জয় করে অকৃত্রিম ভালোবাসা নিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন।’

শনিবার কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের চেহলাম অনুষ্ঠানে এভাবেই তাকে স্মরণ করলেন ছোটভাই জাতীয় পার্টির (জাপা) বর্তমান চেয়ারম্যান জিএম কাদের। গত ১৪ জুলাই প্রয়াত হন জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এরশাদ।

এদিন জাপার উদ্যোগের সারাদেশে তার চেহলাম অনুষ্ঠিত হয়। এরই অংশ হিসেবে রাজধানীর ৫১টি থানায় ও জাপার অঙ্গসংগঠনগুলোর আয়োজনে বিভিন্ন স্থানে চেহলাম উপলক্ষে দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় খাবার বিতরণ করা হয়।

চেহলামের দিনে রংপুরে এরশাদের কবর জিয়ারত করেন তার স্ত্রী বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ। সঙ্গে ছিলেন ছেলে সাদ, যিনি এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে চান।

সামরিক শাসন জারি করে রাষ্ট্রক্ষমতায় এলেও কাকরাইলে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় এরশাদকে গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলে আখ্যা দেন জিএম কাদের। তিনি বলেন. এরশাদ আজীবন গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে কাজ করেছেন। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে আপোস করেননি। মাত্র ৯ বছর দেশ পরিচালনা করে উন্নয়নের অসামান্য র্কীতি গড়েছেন, তা বিরল। ক্ষমতা ছাড়ার পরও বিরোধী দলে থেকে তিনি গণমানুষের জন্য কাজ করেছেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এস.এম ফয়সল চিশতী, সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোঃ আবদুল মান্নান প্রমুখ।