ব্রেক্সিটের জন্য জনসন সঠিক লোক: ট্রাম্প

নিউজ ডেস্ক:    ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া (ব্রেক্সিট) বাস্তবায়নের জন্য দেশটির বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসনই সঠিক লোক বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফ্রান্সের বিয়াত্রিচে জি-৭ সম্মেলনের ফাঁকে বরিস জনসনসহ কয়েকটি দেশের সরকারপ্রধানদের সঙ্গে বৈঠককালে ট্রাম্প এই মন্তব্য করেন।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসন দায়িত্ব গ্রহণের পর রোববারই প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাস্পের সঙ্গে মুখোমুখি কথা বলেন। এ সময় জনসনকে ব্রেক্সিটের জন্য সঠিক লোক বলে বর্ণনা করেন ট্রাম্প।

বৈঠকের এক পর্যায়ে ব্রেক্সিট বাস্তবায়নে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরামর্শ জানতে চাওয়া হয়। এ সময় তিনি বলেন, এই কাজের জন্য জনসন সঠিক লোক। তাকে এ বিষয়ে কোনো পরামর্শ দেওয়ার প্রয়োজন নেই।

প্রসঙ্গত, যুক্তরাজ্যের স্বার্থ বজায় রেখে ব্রেক্সিট বাস্তবায়নে ব্যর্থতার জের ধরে তেরেসা মে ব্রিটিশ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর পর দায়িত্ব নেন বরিস জনসন। দায়িত্ব গ্রহণের পর এরই মধ্যে ব্রেক্সিট বাস্তবায়নে কাজও শুরু করে দিয়েছেন তিনি।