সেঞ্চুরির পর ৮ উইকেট, টি-টোয়েন্টিতে নতুন রেকর্ড

নিউজ ডেস্ক:   টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত সেরা অলরাউন্ডিং পারফর্মেন্স করেছেন কৃষ্ণাপা গৌতম। গতকাল শুক্রবার তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ভ্যালারি টাস্কার্সের হয়ে গৌতম ব্যাট হাতে ১৩৪ রান করার পর বল হাতে নেন আট উইকেট। এটি এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা অলরাউন্ডিং পারফর্মেন্স।

কৃষ্ণাপা গৌতম মাত্র ৫৬ বলে ১৩৪ রান করেন। সাতটি চার ও ১৩টি ছয়ের মারে তিনি এই ইনিংসটি সাজান তিনি। তার সেঞ্চুরিতে ভর করে জয়াদেবান পদ্ধতিতে মাত্র ১৭ ওভারে শিমোগা লায়ন্সের বিপক্ষে ২০৩ রান করে টাস্কার্স।

১৭ ওভারে ২০৪ চার রানের বিশাল রানের পাহাড় টপকাতে নেমে গৌতমের বলেই নিঃশেষ হয়ে যায় শিমোগা লায়ন্স। চার ওভারে ১৫ রান দিয়ে আট উইকেট নেন গৌতম। ১৬ ওভার তিন বলে সবকটি উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৩৩ রান করে শিমোগা। ভ্যালারি টাস্কার্স ৭০ রানে জয় নিয়ে মাঠ ছাড়েন।

৩০ বছর বয়সী কৃষ্ণাপা গৌতমের জন্ম ব্যাঙ্গালুরুরকর্ণটাকে। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০১২ সালে অভিষেক হলেও এখন পর্যন্ত জাতীয় দলের দরজা অধরা রয়ে গেছে এই অলরাউন্ডারের কাছে। ৩৫ টি প্রথম শ্রেণি, ৩২টি লিস্ট এ ক্রিকেট ও ৪৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন গৌতম। আইপিএলে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে।