শ্রদ্ধা-ভালোবাসায় অধ্যাপক মোজাফফরকে শেষ বিদায়

নিউজ ডেস্ক:    ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা অধ্যাপক মোজাফফর আহমদকে শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় জানালেন সবাই।

শনিবার সকালে প্রথমে সংসদ ভবন প্রাঙ্গণে জানাজা হয় সাবেক এই সাংসদের। পরে তার মরদেহ ধানমণ্ডিতে ন্যাপের কেন্দ্রীয় কার্যালয় নেওয়া হয়। সেখান থেকে বেলা ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে তার কফিন নেওয়া হয়; সেখানে রাষ্ট্রীয় সম্মান জানানোর পর রাজনৈতিক সহকর্মী, অনুসারীরা ফুলেল শ্রদ্ধায় এই রাজনীতিককে শেষ বিদায় জানান।

শহীদ মিনারে আওয়ামী লীগ, ছাত্রলীগ, গণফোরাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ মহিলা পরিষদ, গণসংহতি আন্দোলন, কেন্দ্রীয় খেলাঘর, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাম গণতান্ত্রিক জোট, বাংলাদেশ যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি), জাতীয় জাদুঘর, বাংলাদেশ কবিতা পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, আমরা মুক্তিযোদ্ধা সন্তানসহ বিভিন্ন সংগঠনের সদস্য এবং সাধারণ মানুষ অধ্যাপক মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

বাংলাদেশে সুস্থ ধারার রাজনীতির অন্যতম পথিকৃৎ ৯৭ বছর বয়সী রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদ শুক্রবার রাতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

শনিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেওয়া হবে কুমিল্লার দেবীদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামে তার বাড়িতে। সেখানে আরেক দফা জানাজা শেষে রোববার সকাল ১০টায় তাকে দাফন করার কথা রয়েছে।