কথিত বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার এখলাছ নিহত

গফরগাঁও প্রতিনিধি:  ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানাধীন নিগুয়ারী ইউনিয়নের চাকুয়া গ্রামে দরিয়া মোড়ে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আন্ত:জেলা ডাকাত সর্দার এখলাছ উদ্দিন ওরফে (একলাছ মোল্লা) নিহত হয়েছে। এ সময় পাগলা থানার এস আই আকরাম হোসেন আহত হন।

বুধবার গভীর রাতে পাগলা থানা পুলিশ ও ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের যৌথ অভিযান চলাকালে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। নিহত ডাকাত এখলাছ চাকুয়া গ্রামের নূরুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে গফরগাঁও, পাগলা ও ত্রিশাল থানায় ৩টি ডাকাতি, ২টি হত্যা ও ২টি মাদক মামলা রয়েছে।

পাগলা থানা সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলার টাঙ্গাব ইউনিয়নের ডাকবাংলা এলাকায় ব্যাটারী চালিত অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই মামলার এজাহার নামীয় প্রধান আসামী চাকুয়া গ্রামের এখলাছ উদ্দিনকে ধরতে বুধবার রাত দেড়টার পর পর পাগলা থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানের সময় চাকুয়া দাড়িয়া মোড়ে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ এখলাছ উদ্দিন গুরুতর আহত হয়। এ সময় একটি বিদেশী পিস্তল, এক রাউন্ড গুলি ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ। পরে আহত এখলাছ উদ্দিনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পাগলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফায়েজুর রহমান বলেন, এখলাছ এলাকার একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে গফরগাঁও, পাগলা ও ত্রিশাল থানায় ডাকাতি, হত্যা ও মাদক মামলা রয়েছে। বুধবার রাতে বন্দুকযুদ্ধে এখলাছ আহত হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।