সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গীবাদের উত্থানে গণফোরামের গভীর উদ্বেগ

নিউজ ডেস্ক:    ঢাকাস্থ গণফোরাম কেন্দ্রীয় কমিটির বর্ধিতসভায় গণফোরামের কেন্দ্রীয় কার্যলয়ে ২১ আগস্ট সংগঠিত ঘটনার তীব্র নিন্দা ও বিদেহী আত্মার মাগফিরার কামনা করা হয়। সভায় সভাপতিত্ব করেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ।

তিনি তার বক্তব্যে বলেন, জোড়াতালি দিয়ে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গীবাদ দমন করা যাবে না। জনগণকে আদর্শিক চেতনায় ঐক্যবদ্ধ করতে পারলেই কেবল এদের দমন করা সম্ভব। আমরা সামনের সময় নিয়ে সংকিত। সম্প্রতি উপমহাদেশে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তার বিষাক্ত নিঃস্বাস বাংলাদেশকে আক্তান্ত করার বিপদ আমরা দেখতে পাচ্ছি।

অন্যতম নির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী বলেন বর্তমান সময়ে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা এবং মায়ানমারসহ পৃথিবীর অনেক দেশে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গীবাদের উত্থানে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশে যে সব শক্তির দোসররা নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত কিন্তু সরকার সে সব শক্তির সাথে আঁতাত করে চলেছে।

সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে বিশ্লেষণ করলে দেখা যাবে ভূ-রাজনীতির কারনেই বাংলাদেশ জঙ্গীবাদের টার্গেটের মধ্যে থাকবে এটাই স্বাভাবিক।

সভায় আরো বক্তব্য রাখেন সভাপতি পরিষদ সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট আওম শফিক উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট হেলাল উদ্দিন, সম্পাদক খান সিদ্দিকুর রহমান, নাছির হোসেন, মো. মিজানুর রহমান, মুহাম্মদ উল্লাহ মধু, শাহ নুরুজ্জামান, ইমাম বকুল।