তৃতীয় ড্রিমলাইনার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: বিমান বাংলাদেশে এয়ারলাইন্সে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৮৭-৮ ড্রিম লাইনার। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিমানটি উদ্বোধন করেন। বিমানটির প্রতীকী নাম দেয়া হয়েছে গাংচিল। এই মডেলের এটি তৃতীয় বিমান। এর আগে আকাশবীনা ও হংসবাংলা নামে দুটি ড্রিমলাইনার বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহরে যোগ হয়।

প্রধানমন্ত্রী উড়োজাহাজটিতে আরোহণ করেন এবং ককপিটসহ বিভিন্ন অংশ ঘুরে দেখেন। বিকেল সাড়ে ৫টায় আবুধাবির উদ্দেশে আকাশে ডানা মেলবে ‘গাংচিল’।

২৫ জুলাই বিকেলে যুক্তরাষ্ট্রের সিয়াটল অবস্থিত বোয়িং ফ্যাক্টরি থেকে থেকে সরাসরি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে।

২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ গাংচিল ড্রিমলাইনারটি ২০ অন্য বিমানের তুলনায় শতাংশ জ্বালানি-সাশ্রয়ী করে তৈরি করা হয়েছে। এটি ঘণ্টায় গড়ে ৬৫০ মাইল বেগে বিরতি হীনভাবে ১৬ ঘণ্টা উড়তে সক্ষম। অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার সমুদ্রপৃষ্ঠ থেকে ৪৩ হাজার ফুট দিয়ে উড়ে যাওয়ার সময়ও ওয়াইফাই সুবিধা পাবেন যাত্রীরা। পলে যাত্রীরা ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন এবং বিশ্বের যে কোনো প্রান্তে অবস্থিত বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের সঙ্গে যুক্ত হতে পারবেন।

ঢাকানিউজ২৪ডটকম