মেইলে কোহলিদের প্রাণনাশের হুমকি

নিউজ ডেস্ক :ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের চিন্তা বাড়িয়ে দিয়েছে অজ্ঞাত এক ইমেইল। ওই মেইলে ‘দুবৃত্তরা’ ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দিয়েছে। বোর্ডের পক্ষ থেকে তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা কোহলি এবং তার দলকে সতর্ক থাকতে বলা হয়েছে। অ্যান্টিগায় বাড়ানো হয়েছে দলের নিরাপত্তা ব্যাবস্থা।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভারতীয় ক্রিকেট দলকে হুমকি দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অজ্ঞাত এক আইডি থেকে ইমেইল পাঠানো হয়েছে। ওই ইমেইলে কোহলিদের হত্যার হুমকি আছে। পিসিবি তাদের অফিসিয়াল মেইলে পাওয়া ওই বার্তা আইসিসিকে (ফরোয়ার্ড) পাঠিয়ে দেয়। এরপর আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে হুমকির ব্যাপারে জানিয়েছে।

বিসিসিআই হুমকির ব্যাপারটি দেশটির সরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছে। অ্যান্টিগায় অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকেও জানানো হয়েছে বিষয়টি। ভারত আগামী ২২ আগস্ট অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে। ভারতীয় বোর্ডের প্রধান নির্বাহি রাহুল জোহরি টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমরা মেইলটি সরাষ্ট্রমন্ত্রীকে দিয়েছি এবং এ নিয়ে সংক্ষেপে জানিয়েছি। অ্যান্টিগায় অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকেও অবহিত করা হয়েছে। বিষয়টি মুম্বাই পুলিশও জেনেছে। অ্যান্টিগায় ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’ এছাড়া উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

মেইলটি পিসিবি পেয়েছে গত শুক্রবার। এরপর আইসিসি হয়ে ভারতীয় বোর্ড সেটা শনিবার জানতে পেরেছে। রোববার ভারতীয় ক্রিকেট বোর্ড বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছে। হুমকি থাকা ওই মেইল নিয়ে আইসিসি কোন মন্তব্য করেনি। পিসিবির সঙ্গে টাইমস অব ইন্ডিয়া যোগাযোগ করলে নিরাপত্তার বিষয়টি জড়িত থাকায় তারা মন্তব্য করবে না বলে জানিয়েছে। মেইলটি ‘হোঅ্যাক্সের’। এটাকে অনলাইন ভাইরাস বলে মনে করা হচ্ছে। যারা মেইলটি পড়েছেন তারা বলছেন, এতে বানোয়াট কথা বার্তা বলা আছে।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।