গৌরীপুরে ফুটবল খেলার অপরাধে শিক্ষকের বেত্রাঘাতে ছাত্র জখম!

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা: ফুটবল খেলার অপরাধে শ্রেণিকক্ষে শিক্ষকের বেধড়ক বেত্রাঘাতে রক্তাক্ত জখম হয়েছে প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্র। রবিবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামজীবনপুর আব্দুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে। বেত্রাঘাতে রক্তাক্ত আহত সিয়াম ইসলাম নিরব ওই স্কুলের ৫ম শ্রেণির ছাত্র। অভিযুক্ত শিক্ষকের নাম ফেরদৌস আহাম্মদ, তিনি ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক। এ ঘটনায় ভুক্তভোগী শিশু ছাত্রের বাবা আবুল হোছাইন সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভূক্তভোগী শিশু ছাত্রের বাবা আবুল হোছাইন জানান, ঘটনারদিন সকাল সাড়ে ১০ টার দিকে স্কুলের ফুটবল দিয়ে সিয়াম তার সহপাঠিদের নিয়ে স্কুল মাঠে খেলা করে। খেলা শেষে স্কুলে ফুটবল জমা দিয়ে শ্রেনিকক্ষে যায় সিয়াম। শ্রেণিকক্ষে যাওয়ার পর স্কুলের সহকারি শিক্ষক ফেরদৌস আহাম্মদ খেলাধূলার করার অপরাধে সিয়ামকে বেত দিয়ে বেধড়ক পেটান। এসময় শিক্ষকের বেত্রাঘাতে সিয়ামের ডান পায়ে রক্তাত্ব জখম হয়। পরে তাকে এদিন গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসেন তিনি। ঘটনার পর উল্লেখিত শিক্ষক তাঁর ছেলের কোন খোঁজ খবর নেননি। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

এ বিষয়ে স্কুলের সহকারি শিক্ষক ফেরদৌস আহাম্মদ জানান, ঘটনারদিন স্কুল মাঠে ফুটবল খেলার সময় বলটি স্কুলের ছাদে গিয়ে পড়ে। গাছ বেয়ে এ বল ছাদ থেকে নামাতে গিয়ে সিয়াম তার এক সহপাঠির সাথে ঝগড়ায় লিপ্ত হয়। এ কারনে সিয়ামকে তিনি শাসন করেছিলেন। তিনি আরো জানান, শাসনের সময় ভয় দেখাতে গিয়ে অনিচ্ছাকৃতভাবে সিয়ামের পায়ে একটি বেত্রাঘাত লাগে।

স্কুলের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ জানান, ঘটনারদিন তিনি ছুটিতে ছিলেন। তিনি স্কুলে থাকলে হয়তো এমন ঘটনা ঘটত না। খবর পেয়ে তিনি সিয়ামকে দেখতে হাসপাতালে গিয়ে তাকে ও তার পরিবারকে শান্তনা দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম জানান, এ ঘটনায় স্কুল ছাত্রের বাবা লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম খান জানান, ঘটনার তদন্ত কার্যক্রম চলছে। তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

ঢাকানিউজ২৪ডটকম/জাহিদ।