এতিমদের নিয়ে রংপুরের এসপি বিপ্লব সরকারের ব্যতিক্রমী উদ্যোগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে এতিম শিশুদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে রংপুরের পুলিশ পুলিশ সুপার এর উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

আজ দুপুরে রংপুরের নিউ আদর্শপাড়া দারুল উলুম মাদরাসা ও এতিমখানায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে বঙ্গবন্ধুর শৈশব, শিশুদের সঙ্গে তাঁর সম্পর্ক, ধর্ম পালন ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠায় স্বাধীনতার মহান এই স্থপতির অবদান তুলে ধরে আলোচনা করেন পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শোক দিবসে এতিমদের নিয়ে রংপুর পুলিশের ভিন্ন আয়োজন

‘বঙ্গবন্ধুর সাথে এতিম শিশুদের সম্পর্ক’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। বিশেষ অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন (প্রশাসন ও অপরাধ পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ইলাহী (ডিএসবি শাখা, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল মোহাম্মদ মারুফ আহমেদ (চলিত দায়িত্ব এ সার্কেল) প্রমুখ।

আলোচনা শেষে দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্টের শোকাবহ কালোরাত্রিতে শাহাদত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে এতিমখানার ১১০ জন শিশুর মাঝে খাবার পরিবেশন করে জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।