ষড়যন্ত্রকারীদের কঠোর হাতে দমন করা হবে: সমাজকল্যাণ মন্ত্রী

নিউজ ডেস্ক:   সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এম পি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারী স্বাধীনতা বিরোধীরা দেশ নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তারা যে কোন সময় আঘাত হানতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল চক্রান্ত নস্যাৎ করা হবে। দেশ নিযে ষড়যন্ত্রকারীদের কঠোর হাতে দমন করা হবে।

মন্ত্রী আজ রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদফতরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম পি ও সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মিজ্ জুয়েনা আজিজ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শোষিত ও নিপীড়ীত মানুষকে আপনজন ভাবতেন। তাঁর সংগ্রামের উদ্দেশ্য ছিল সাধারণ মানুষের মুখে হাসি ফোটানো। তাঁকে হত্যার মাধ্যমে ঘাতকরা ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে নস্যাৎ করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যখন বঙ্গবন্ধু অসমাপ্ত কাজ সম্পন্ন করে একটি স্বপ্নের দেশ গঠনে কাজ করছি তখন স্বাধীনতা বিরোধীরা পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে। দেশের জনগণকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্রকারী অপশক্তিকে কঠোর হাতে দমনে সরকার বদ্ধ পরিকর।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, মক্তিযুদ্ধের ইতিহাস চর্চা করলে বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ তৈরিতে কাজ করছি।

পরে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ শাহাদাৎ বরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।