বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাননি ‘জাককাইনবি’ শিক্ষক সমিতি

নিউজ ডেস্কঃ সারাদেশের ন্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করে দিবসটির কর্মসূচি শুরু হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, হলের প্রভোস্ট, প্রক্টর, বঙ্গবন্ধু-নীল দল, কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ দিকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকীতে শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম নিজে উপস্থিত ছিলেন কিন্তু শিক্ষক সমিতির পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন না করায় বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী শিক্ষকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম আওয়ামী পন্থী শিক্ষক প্যানেল থেকে সভাপতি হলেও এখন মনে হচ্ছে তার রাজনৈতিক মতাদর্শ ভিন্ন।তা-না-হলে ১৫ আগস্ট অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়, কিন্তু শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম নিজে উপস্থিত থেকেও শিক্ষক সমিতির পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কেন করেননি ?

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষক বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সংগঠন থেকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষক সমিতির পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা আবশ্যক ছিল।

সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন না করায় বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

ঢাকানিউজ২৪ডটকম।