গেইল ঝড় দেখবে না ক্রিকেট বিশ্ব

নিউজ ডেস্ক:     ভারতের বিপক্ষে আজকের সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটিই হয়ত তার উইন্ডিজের জার্সি গায়ে শেষ ওয়ানডে ম্যাচ ছিল। তবে এমন কিছু আগে থেকে জানা নাই। গত ফেব্রুয়ারিতে অবশ্য জানিয়ে ছিলেন বিশ্বকাপ দিয়েই শেষ হবে তার ওয়ানডে ক্যারিয়ার। অবশ্য বিশ্বকাপ চলার সময় সে সিদ্ধান্ত বদল করেন। জানান আরও কিছুদিন খেলবেন।

শেষ ওয়ান ডে ম্যাচ ব্যাট হতে চির চেনা সেই ঝড় তুলেছিলেন ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল।

ব্যাট করতে নেমে গেইল ও লুইস ঝড়ে ১০ ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে উইন্ডিজ। প্রথম ১০ ওভারে এই দুই ওপেনার তুলে নেন ১১৪ রান। গেইল মাত্র ৩০ বলে নিজের ব্যক্তিগত অর্ধশতক পূরণ করেন। যদিও ভুবনেশ্বরের প্রথম ছয়টি বল ডট ছিল। মোট ৪১ বলের খেলা ইনিংসে ৫ ছক্কা ও ৪ চারে ৭২ রান করে আউট হন।

খলিল আহমেদের বলে মিড অফে বিরাট কোহলির হাতে ধরা পড়ে ড্রেসিংরুমে ফেরার পথে ভারতীয় খেলোয়াড়েরা তাকে অভিনন্দন-শুভেচ্ছা জানালেন। কোহলির সঙ্গে একটু নাচলেনও ইউনিভার্স বস। ব্যাটের হ্যান্ডলে হেলমেট ঝুলিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দিলেন। ড্রেসিংরুম দাঁড়ানো সতীর্থরাও করতালি দিয়ে তাকে অভিনন্দন জানালেন। ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলে ফেললেন ক্রিস গেইল।

তার মাঠ ছাড়ার দৃশ্যে ধারাভাষ্যকারদেরও অনুমান ক্যারিয়ারের শেষ ওয়ানডে বোধ হয় খেলে ফেললেন ক্রিস গেইল। শেষটাও মন্দ হলো না। পুরো ক্যারিয়ার জুড়েই তিনি দর্শক মাতিয়েছেন। যদি আজই শেষ হয়, মাঠে আসা দর্শকেরা নিশ্চিত ভাগ্যবান। ওয়ানডেতে শেষবারের মত তারা দেখে নিলেন সেই ‘গেইল ঝড়।’

উইন্ডিজের জার্সি গায়ে ৩০১ টি ওয়ানডে খেলে ১০ হাজার ৪৮০ রান করেছেন গেইল। রয়েছে ২৫ টি সেঞ্চুরি ও ৫৪ টি অর্ধশতক। ছাড়িয়ে গেছেন স্বদেশী ব্রায়ান লারাকে।