কুলাউড়ায় ‘বঙ্গবন্ধু উদ্যানে’ সুলতান মনসুরের চারা বিতরন

এম শাহবান রশীদ চৌধুরী অনি মৌলভীবাজার প্রতিনিধি ::ডাকসুর সাবেক ভিপি,ছাত্রলীগের সাবেক সভাপতি,আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, মৌলভীবাজার -২ (কুলাউড়া) আসন এর মাননীয় সাংসদ,বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাতীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ আগষ্টের শোকের মাসকে স্বরন করে বলেছেন, ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে ও জাতীয় ৪ নেতাকে নৃশংসভাবে হত্যা করে আগামী প্রজম্মকে ভিন্ন মতে,ভুল পথে পরিচালিত করে মুক্তিযোদ্ধের চেতনা থেকে সরিয়ে নেয়ার চক্রান্ত করা হয়েছিল। কিন্ত সেই চক্রান্ত এ দেশের জনগন ব্যর্থ করে দিয়েছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বর্তমান প্রজম্মকে ভুমিকা রাখতে হবে। রোববার বিকেলে নব-ঘোষিত বঙ্গবন্ধু উদ্যানে (কুলাউড়া ডাকবাংলো মাঠ) ৫ হাজার বৃক্ষ চারা বিতরনের ১ম অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কুলাউড়া পৌরসভার মেয়র শফি আলম ইউনুছ এর সভাপতিত্বে ও এমপির বিশেষ সহকারী সোহেল আহমদের পরিচালনায় কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ ও নবীন চন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয় স্কাউট দলের আয়োজনে ও কুলাউড়া বন বিভাগের বাস্তবায়নে চারা বিতরন অনুষ্টানে সুলতান মনসুর বলেন, জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবেলায় ও পরিবেশের ভারসাম্য রক্ষার চেষ্টায় সরকারের উদ্দোগে দেশব্যাপী বনায়নের লক্ষে কুলাউড়ায় পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপন কর্মসুচী বাস্তবায়নের উদ্দোগ নেয়া হয়েছে। তিনি কুলাউড়াকে একটি দালালমুক্ত,মাদকমুক্ত,সন্ত্রাসমুক্ত শান্তিপূর্ণ কুলাউড়া বিনির্মানে ও গন-মানুষের পক্ষে জনকল্যানমুখী কাজ করে যাওয়ার আশ্বাস প্রদান করে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া ইউএনও মুহাম্মদ আবুল লাইছ,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নবাব আলী ওয়াজেদ খান বাবু,কলাউড়া নবীন চন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের সম্পাদক এডঃ জসিম উদ্দিন আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা হোসেন মনসুর,উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব আহবাব হোসেন রাসেল,যুবলীগ নেতা আবু মোহাম্মদ,বিমলেন্দু সেন কৃষ্ণ, সাংবাদিক শাহবান রশীদ চৌধুরী অনি,এইচডি রুবেল,একেএম জাবের,কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ সামসু উদ্দিন (বাবু),যুগ্ম সম্পাদক সুজন আহমদ,শেখ রুয়েল আহমদ,নুরুল ইসলাম সফই,স্বেচ্ছাসেবকলীগ নেতা আবুল কাশেম মোহন,নাহিদ চৌধুরী,কুলাউড়া উপজেলা ছাত্রকল্যান পরিষদের সভাপতি আব্দুল লতিফ প্রমুখ।
পরে এমপি সুলতান মনসুর স্কাউট সদস্যদের মধ্যে চারা বিতরণ করে কর্মসূচির উদ্বোধন করেন।