নিউইয়র্কে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলা

নিউজ ডেস্ক:   নিউইয়র্কে আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু বইমেলা’র আয়োজন করছে যুক্তরাষ্ট্রের মুজিব বর্ষ উদযাপন পরিষদ।

যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে প্রতিদিন বিকেল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে। এক বিজ্ঞপ্তিতে বলা হয়,জ্যাকসন হাইটসের তিতাস রেষ্টুরেন্টে ৬ আগষ্ট মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার আয়োজক ও মুজিব বর্ষ উদযাপন পরিষদ,যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দ এ তথ্য জানান।

মেলায় বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের প্রদর্শনী ও বিক্রয় ছাড়াও থাকবে নানা প্রতিযোগিতা, আলোচনা, সেমিনার আর সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় মেলার কর্মসূচি ঘোষণা করেন পরিষদের সদস্য সচিব নুরুল আমিন বাবু। পরিষদের আহ্বায়ক মিশুক সেলিমের সভাপতিত্বে বক্তৃতা করেন মেলা কমিটির উপদেষ্টা একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ নাথ রায়,উপদেষ্টা মুজিব বিন হক,আহ্বায়ক আবু রায়হান সহ আরো অনেকে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তথা বিশ্বব্যাপী তুলে ধরা। বঙ্গবন্ধু পাঠাগার স্থাপন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর মুক্তিযুদ্ধে ইতিহাস বিকৃতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা। আর নিউইয়র্কের পাবলিক স্কুল ও লাইব্রেরীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করাই এ বইমেলার মূল লক্ষ্য।

এতে আরো জানানো হয়, মেলা চলাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্ক অবস্থান করবেন। এসময় সরকারের মন্ত্রীবর্গসহ বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সেমিনারের আয়োজন করা হবে।