কমলাপুরে ট্রেনের অপেক্ষায় মানুষ ক্লান্ত, প্রচন্ড ভিড়

নিউজ ডেস্ক:   ট্রেনের জন্য অপেক্ষা করতে করতে ক্লান্ত মানুষের ভিড়ে ভরা রাজধানীর কমলাপুর রেলস্টেশন। আজ শনিবার সকালে দেখা যায়, স্টেশনে অনেকেই ঘুমিয়ে পড়েছেন। অনেকে হাত-পা এলিয়ে বসে পড়েছেন। রেলের পশ্চিমাঞ্চলে ট্রেনের সময়সূচি  শুক্রবার থেকেই ভেঙে পড়েছে। তার জের রয়েছে আজও।

ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রার কথা ছিল গতকাল রাত ১১টা ১০ মিনিটে। আজ সকাল পৌনে ১০টাতেও ট্রেনটি ছাড়েনি। ট্রেনের দরজা, জানালা, ভেতরের কামরা ও ছাদে তিলধারণের জায়গা ছিল না। উত্তরবঙ্গগামী বেশির ভাগ ট্রেনই ছাড়ছে দেরিতে।

স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষমাণ ক্ষুব্ধ যাত্রীরা জানান, টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে তাঁদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। অপেক্ষা করতে হচ্ছে ট্রেন ছাড়ার জন্যও। আট থেকে নয় ঘণ্টা অপেক্ষা করেও পাওয়া যাচ্ছে না ট্রেনের দেখা। এই কষ্টের আর দুর্ভোগের প্রতিকার চান তাঁরা।

রেল কর্তৃপক্ষ যে আশঙ্কার কথা জানিয়েছে, এতে ট্রেনের যাত্রীদের দুর্ভোগ শিগগিরই অবসানের সম্ভাবনা নেই। শিডিউল বিপর্যয়ের পর রেলের কর্মকর্তারা  জানান, ঈদের আগে দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পথে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম।