বারিধারায় ব্রাহমা এবং ব্রাংকাস জাতের গরুর ডিসপ্লে সেন্টার

নিউজ ডেস্ক:    জিএমই রেঞ্চের পক্ষে বারিধারায় ব্রাহমা এবং ব্রাংকাস জাতের গরুর ডিসপ্লে সেন্টার । দেশের আর্থসামাজিক অবস্থা উন্নয়নের লক্ষে ভিশন-২০২১ কে সামনে রেখে ২০১৭ সাল থেকে জিএমই রেঞ্চ এর পথচলা। বিশ্বের বিভিন্ন দেশের উন্নত গরুর জাত নিয়ে এই কোম্পানির কাজ পরিচালিত হচ্ছে। জিএমই রেঞ্চ এর উদ্দেশ্য হচ্ছে দেশের সমস্ত খামারীর কাছে উন্নত জাতের ষাড়, বাছুর এবং সিমেন পৌঁছে দেওয়া।

বাংলাদেশের সর্বত্রই শতভাগ বিশুদ্ধ ব্রাহমা জাত ছড়িয়ে দেওয়া জিএমই রেঞ্চের অন্যতম লক্ষ্য। অগ্রাধিকার ভিত্তিতে জিএমই রেঞ্চ এই লক্ষ্য এবং উদ্দেশ্য বাস্তবায়ন করবে।

সূদুর আমেরিকার টেক্সাস থেকে বিশ্বের উন্নত জাতের গরু ব্রাহমা এবং ব্রাংকাস নিয়ে এসেছে জিএমই রেঞ্চ। ১০০% ব্রাহমা বাংলাদেশে লালন-পালনের উদ্দেশ্য এবং খামারিদের মাঝে এই জাতের “সিমেন” সরবরাহ করার লক্ষ্যে কোম্পানিতে আছে কয়েকটি ষাড়। ব্রাহমা জাতের গাভী যা গর্ভবতী অবস্থায় নিয়ে আসা হয়েছে। বর্তমানে কয়েকটি ১০০% বিশুদ্ধ ব্রাহমার বাছুর আছে জিএমই রেঞ্চে।

কোরবানি উপলক্ষে ৩০-৫০ লক্ষ টাকা দামের বিভিন্ন উন্নত জাতের ষাড় বিক্রয় করবে জিএমই রেঞ্চ। যার মধ্যে “বাহাদুর, শেরখান” নামের ষাড়গুলি অন্যতম।