চট্টগ্রামে বিভাগীয় যুব উদ্যেক্তা সম্মেলন সম্পন্ন

চট্টগ্রাম জেলা পরিষদে জাতীয় পুরস্কার বিজয়ী যুব সংগঠন ধ্রুবতারা গত ৩ আগস্ট আয়োজন করে বিভাগীয় যুব উদ্যেক্তা সম্মেলন। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুন উদ্যেক্তা দের ভূমিকা, করণীয়, সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা হয় এসম্মেলনে। সিটি মেয়র আজম নাসির, ধ্রুবতারার নির্বাহী পরিচালক ও শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউট এর নির্বাহী সদস্য অমিয় প্রাপন চক্র বর্তী অর্ক , যুব উন্নয়ন অধিদপ্তর চট্টগ্রাম এর উপ পরিচালক সালেহ আহমদ, র‍্যানকন প্রোপার্টিজ এর সিইও তানভীর শাহরিয়ার রিমন সহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইভেন্টে সংসদ সদস্য ওয়াসেকা আয়েশা খান ভিডিও কনফারেন্সে যোগ দেন।

বিপুল সংখ্যক যুব এই অংশগ্রহণ মূলক আলোচনায় যোগ দেন। ধ্রুবতারার যাবতীয় কাজ, আগামীর পরিকল্পনা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন আয়োজকদের পক্ষ থেকে চট্টগ্রামের জেলা সভাপতি শেখ আরিফ, বিভাগীয় কমিটির সহসভাপতি মিজানুর রহমান।

নতুন উদ্যেক্তাদের সহায়তার আওতা বাড়ানোর ঘোষণা দিয়ে ধ্রুবতারার কেন্দ্রীয় সম্পাদক দের তরুন দের হতাশ না হয়ে, পরিবর্তনের শক্তি হয়ে গড়ে উঠতে পরামর্শ দেন। পরে পিএইচপি অটোমোবাইলের স্বত্তাধিকারী আকতার হোসেন পারভেজ কে সভাপতি, অন্তু কুমার রায় কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের বিভাগীয় কমিটি ঘোষণা করা হয়। সিএনআই এই আয়োজন এর মিডিয়া পার্টনার ছিলো।

ইভেন্ট এর শেষ পর্যায়ে, স্থানীয় উদ্যেক্তারা নানা অসুবিধা র পাশাপাশি নানা সম্ভাবনার কথা তুলে ধরেন, অতিথিরা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, অভিজ্ঞতা বিনিময় করেন।

যুব ঋণ দিয়ে সহায়তার আশ্বাস দেন অধিদপ্তরের উপ পরিচালক। চট্টগ্রামের জেলা প্রশাসক ও আয়োজকদের শুভ কামনা জানিয়েছেন পৃথকভাবে।
আগামীর বাংলাদেশ বদলে যাবে এই তরুন প্রজন্মের হাত ধরে তাউ প্রত্যাশা।