দুই ইনিংসে দুর্দান্ত দুই সেঞ্চুরি তুলেছেন স্মিথ

নিউজ ডেস্ক:    ইংল্যান্ডের বিশ্বকাপের পরে ইংল্যান্ডেই শুরু হয়েছে টেস্ট বিশ্বকাপ। অ্যাসেজ দিয়ে মাঠে গড়ানো টেস্ট চ্যাম্পিয়নসশিপে দুর্দান্ত সময় কাটছে অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথের। অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংসে দুর্দান্ত দুই সেঞ্চুরি তুলে নিয়েছেন স্মিথ। তার দলও আছে চালকের আসনে। প্রথম ইনিংসে ৯০ রানের লিড নেয় ইংল্যান্ড। স্টিভ স্মিথ-ম্যাথু ওয়েডের ব্যাটে বড় রান তুলে সেই অস্ট্রেলিয়া ইনিংস ঘোষণা করেছে।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে স্টিভ স্মিথ আবার টেস্টে ফিরেছেন। কেপটাউনের সেউ দুঃসহ স্মৃতি ভুলতে তিনি প্রথম অ্যাসেজকেই বেছে নিলেন তিনি। যেখানে সাবেক অজি অধিনায়ক শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই তিনি আবার শুরু করলেন। এজবাস্টনে রাজত্ব চলল কেবল স্মিথের। দারুণ ফর্মে থাকা স্মিথ উপভোগ করছেন সময়টা। তার প্রতিদিনের সকাল ক্রিসমান মনে হচ্ছে বলে উল্লেখ করেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

প্রথম ইনিংসে স্মিথ খেলেন ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস। প্রথম ইনিংসে একাই লড়াই করেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার ব্যাটেই প্রথম ইনিংসে লজ্জা এড়ায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে স্মিথ খেলেন ১৪২ রানের ইনিংস। পরে ম্যাথু ওয়েড সেঞ্চুরি করলে ৭ উইকেট হারিয়ে ৪৮৭ রান তোলে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের সামনে ৩৯৭ রানের লিড দাঁড় করিয়ে ইনিংস ঘোষণা করে।

এই টেস্ট বিশেষ কিছু উল্লেখ করে স্মিথ বলেন, ‘এটা খুবই স্পেশাল এক ম্যাচ। আমার ক্যারিয়ারে কোন ধরণের ক্রিকেটে দুই ইনিংসেই সেঞ্চুরি পায়নি। অ্যাসেজ দিয়ে আমার টেস্টে ফেরার ম্যাচে সেই কীর্তি ধরা দিল। প্রথম টেস্টটা আবার আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমি খুবই খুশি। ভালো অবস্থানে আছি। আশা করছি শেষ দিন আমরা সুযোগটা নিতে পারবো। টেস্ট খেলতে ভালোবাসি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট আরও বিশেষ। প্রতিদিনই ক্রিসমাসের সকাল মনে হচ্ছে আমার কাছে।’