অক্টোবরে ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী অক্টোবরে ভারত সফরে যাচ্ছেন। রোববার ঢাকায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ এখনও চূড়ান্ত হয়নি। চলতি মাসের ২০ অথবা ২১ তারিখে ঢাকায় আসবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। ওই সফরেই চূড়ান্ত হবে প্রধানমন্ত্রীর ভারত সফরের দিনক্ষণ। তবে এ সফর আগামী অক্টোবরেই অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

সর্বশেষ ২০১৭ সালের এপ্রিলে ভারত সফরে গিয়েছিলেন শেখ হাসিনা।

এদিকে, যুক্তরাজ্য সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। প্রধানমন্ত্রী ৭ আগস্ট স্থানীয় সময় সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটযোগে লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। পরদিন সকালে তাকে বহনকারী ফ্লাইটটি ঢাকায় পৌঁছাবে।

বাংলাদেশি দূতদের সম্মেলন এবং অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে গত ১৯ জুলাই লন্ডনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে তার বাঁ চোখে অস্ত্রোপচার করা হয়। ৩ আগস্ট লন্ডনে জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন তিনি।